ঈদুল ফিতর কত তারিখে ২০২৩ জেনে নিন

ঈদুল ফিতর ২০২৩ সালে প্রতিষ্ঠানের ভিত্তিতে আন্তর্জাতিক চাঁদের দরকার অনুযায়ী উল্লেখ্য তারিখ হলো ২৩ মে ২০২৩। ঈদুল ফিতর মুসলিম সমাজের একটি বিশেষ উৎসব যা মুসলিম সমাজ প্রতি বছর উতসবগুলোর মধ্যে একটি হিসেবে পালন করে। এই দিনটি মুসলিম ধর্মাবলম্বী মানুষরা যে সকল ধরনের উপহার এবং খাবার সম্পদ প্রদান করে তাদের মধ্যে মিলনসার বাণী প্রচার করে।




ঈদুল ফিতর বাংলাদেশের সম্প্রতির মধ্যে সবচেয়ে বড় মুসলিম উৎসব। এই উৎসবটি রমজান মাসের শেষের দিনে পালন করা হয়। এবারের ঈদুল ফিতর তারিখটি হল ২০২৩ সালের ৩০ মে। এই দিনটি সারাদেশে উৎসাহে উদ্বোধন করা হয় এবং সমস্ত মুসলিম ভাইবোনদের একসাথে উপহার দেওয়া হয়। এটি একটি বিশেষ দিন হওয়া সাথে সাথে একটি উৎসবের মধ্যে পরিণত হয়।


Also Read: বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে জেনে নিন


ঈদুল ফিতর হলো মুসলিম উম্মাহের সবচেয়ে বড় উৎসব। বাংলাদেশে এই উৎসবটি বছরের বেশিরভাগ মুসলিম জাতির জন্য খুব গুরুত্বপূর্ণ। ঈদুল ফিতর প্রতিবছর রমজানের মাসের শেষে পালন করা হয়। ২০২৩ সালে রমজানের শেষে ঈদুল ফিতর পালন করা হবে আন্তর্জাতিক ক্যালেন্ডার অনুযায়ী ২৯ মে বা ৩০ মে তারিখে। এই দিনটি সমস্ত মুসলিমদের জন্য উপহার ও উত্সাহে ভরা।



ঈদুল ফিতর ২০২৩ সালে আন্তর্জাতিক ক্যালেন্ডার অনুযায়ী প্রথমটি ২২ মে বুধবার হবে। এটি মুসলিম সামাজিক উৎসব হওয়ায় সব মুসলিম সম্প্রদায়গুলো এই উৎসব উদযাপন করে থাকে। ঈদুল ফিতর একটি আনন্দের উৎসব হওয়ায় এটি সকল মুসলিম সম্প্রদায়ের জন্য খুব গুরুত্বপূর্ণ। এই উৎসবে মুসলিমরা পরস্পরকে মুবারক ও আদব জানিয়ে দেয়।

Post a Comment

0 Comments